Bangla Sms English Sms Hindi Sms Bangla Font Sms
সার্চ ইন্জিন Google এ মেয়েরা যে ১০ টি জিনিস বেশি খোজেঁ দেখুন একবার!
বর্তমানে বেশিরভাগ মানুষ মার্কিন সার্চ ইঞ্জিন গুগলের সহায়তা নিয়ে থাকেন ইন্টারনেট দুনিয়ায়। মেয়েরাও এক্ষেত্রে বেশ এগিয়ে আছেন। যে কোনও দরকারি তথ্য জানতে তারা ডু মেরে থাকেন গুগলের মাধ্যমে সহজেই। চলুন তবে জেনে নেওয়া যাক নারীরা গোপনে গোপনে সার্চ ইন্জিন গুগলে কোন সেই ১০টি জিনিস বেশি বেশি সার্চ করে থাকেন।

১. ত্বকের ধরন নির্ণয় কিভাবে করা যায়?
এই প্রশ্নের সবচেয়ে ভালো বিজ্ঞানসম্মত উপায় হলো একটি মেডিকেল স্কিন টেস্ট করানো। ঘরে বসেও প্রাথমিক পদ্ধতিতে ব্লটিং পেপার ব্যবহার করেও স্কিন টেস্ট করানো যায়। ব্লটিং পেপারটি আপনার ত্বকের বিভিন্ন এলাকায় লাগিয়ে দেবেন। এরপর তা তুলে আলোতে দেখুন একবার। এতে যদি প্রচুর পরিমাণ তেল থাকে তাহলে বুঝতে হবে আপনার ত্বকের ধরন হলো তৈলাক্ত রকমের। আর যদি কম তেল থাকে তাহলে বুঝতে হবে আপনার ত্বক হলো একদম শুষ্ক ত্বক। তবে আপনার গালের তুলনায় যদি নাক একটু বেশি তৈলাক্ত হয় তাহলে বিস্মিতি হওয়ার কিছু নেই আপনার।
স্কিন টেস্টের সর্বশেষ ঘরোয়া পদ্ধতিটি হলো মুখ পরিষ্কার করে একঘন্টা পর তা পর্যবেক্ষণ করুন ভালোভাবে। একঘন্টা পরও যদি আপনার মুখে তেল এবং মেদ থেকে ক্ষরিত রস থাকে তাহলে আপনার ত্বক হলো তৈলাক্ত ত্বক। কিন্তু যদি কোনো পরিবর্তন না দেখা যায় তাহলে বুঝতে হবে আপনার ত্বক হলো একদম শুষ্ক ত্বক। আর আপনার নাক এবং কপাল যদি কিছুটা চকচকে হয়ে ওঠে তাহলে আপনার ত্বক স্বাভাবিক ধরনের।
২. মাথার চুল কীভাবে দ্রুত গজানো যায়?
সারাদিন চুলের সঙ্গে নিষ্ঠুর সব আচরণ করে দিনশেষে এসে চুল কীভাবে দ্রুত গজানো সম্ভব তা নিয়ে গুগলে সার্চ করার কোনো মানে হয় না বলে মনে করি। চুল দ্রুত গজাতে চাইলে চুলকে ভালো যথেষ্ট পরিমাণে পুষ্টি সরবরাহ করতে হবে এবং প্রাকৃতিক বিপর্যয় থেকে রক্ষা করতে হবে আপনার নিজেকেই। আর চুল দ্রুত গজানোর কোনো পদ্ধতি ব্যবহার করার সময় আপনাকে ধৈর্য্য ধরে অপেক্ষা করতে হবে অবশ্যই। একদিনেই এর কোনো সমাধান সম্ভব নয় এটা একদম অসম্ভব। অনেকে আবার একেবারে এসময় চুল ছাটা বন্ধ করে দেন। কিন্তু সময় মতো চুল ছাটা হলে তা চুলের বৃদ্ধিতে বরং আরো সহায়ক হয়।
৩. ট্যাটু কি ত্বকের জন্য ক্ষতিকর প্রভাব ফেলে?
সবার জন্য যে ট্যাটু ক্ষতিকর এমন কিন্তু মোটেও নয়। তবে যারা স্থায়ী ট্যাটু এঁকেছেন তাদের অনেকেই অভিযোগ করেছেন, এর ফলে তাদের ত্বকের সমস্যা বেড়েই চলেছে। অর্থাৎ ট্যাটুতে ঝুঁকি আছে বুঝতে হবে। সুতরাং আপনি যদি পুরোপুরি নিরাপদ থাকতে চান তাহলে ট্যাটু না করানোই ভালো আপনার জন্য। আর যদি ট্যাটু করাতেই হয় তাহলে ভালো কোনো পার্লার এবং ভালো কোনো শিল্পীকে দিয়ে করান।
৪. কনসিলার প্রয়োগ করবো কীভাবে?
কোনো নারীই একদিনে কনসিলার প্রয়োগ করা শিখে যান না কিন্তু। এছাড়া কোন ধরনের কনসিলার ব্যবহার করছেন তাও একটি বিবেচ্য বিষয় হয়। সব নারীই কনসিলার ব্যবহার করেন না। যাদের ত্বকে কোনো মার্ক বা দাগ আছে তাদেরকে অবশ্যই কনসিলার কিনতে হবে। কনসিলার কেনার আগে ক্রস চেক করে নিন সেটি আপনার ত্বকের টোনের সঙ্গে মানানসই কিনা এবং আপনার উদ্দেশ্য পুরণ করতে পারবে কিনা। কনসিলারের নানা ধরন আছে। ফলে কেনার আগে গবেষণা করে নিতে হবে বুঝে শুনেও নিতে হবে।
৫. শরীরের অবাঞ্ছিত লোম অপসারণে নিরাপদ উপায় কোনটি?
দেহের লোম অপসারণের আছে অনেক ধরনের উপায়। আপনি কোন উপায়টি ব্যবহার করবেন তা নির্ভর করছে আপনার ত্বকের ধরন এবং লোম গজানোর তীব্রতার ওপর। চোখের ভ্রুর জন্য থ্রেডিং এবং টোয়েকিং ভালো কাজ করে থাকে। হাত বা পায়ের জন্য ওয়াক্সিং সবচেয়ে বেশি ভালো পদ্ধতি। আর আপনি যদি লেজার হেয়াল রিমুভাল পদ্ধতি ব্যবহার করতে চান তাহলে অভিজ্ঞ কোনো কসমেটিক সার্জনের সঙ্গে যোগাযোগ করবেন অবশ্যই।
৬. চোখের নিচের ফোলাভাব দূর করব কি উপায়ে?
শসা ও আলুর ফালি এবং আইস বা ঘুমের রুটিন বদলে আপনি আইব্যাগ বা চোখের ফোলাভাব থেকে মুক্ত হতে পারেন। তবে কর্কশ কিছু ব্যবহার করবেন না ভুলেও। কারণ তা আপনার চোখের দৃষ্টির ক্ষতি করতে পারে অনেকটা। আর তাতেও যদি আইব্যাগ দূর না হয় তাহলে একজন ত্বক বিশেষজ্ঞর সঙ্গে যোগাযোগ করে তার পরামর্শ নিতে পারেন।
৭. চুলে কয়দিন পরপর শ্যাম্পু লাগানো যাবে?
শ্যাম্পু তখনই করা উচিত যখন চুল ও মাথার ত্বকে ময়লা জমে থাকে। তবে একটা নির্দিষ্ট সময় পরপর শ্যাম্পু করালে চুল ভালো থাকে অনেক। আর চুলের যত্নে শ্যাম্পু করার পাশাপাশি তেল, কন্ডিশানার, ভলুমাইজার এবং অন্যান্য জিনিসও ব্যবহার করতে হবে অবশ্যই। অনেকে প্রতিদিনই শ্যাম্পু করার কথা শুনে আঁতকে ওঠেন। কিন্তু আপনার চুলে যদি প্রতিদিনই কদাকার হয়ে ওঠে তাহলে প্রতিদিনই শ্যাম্পু করাতে হবে। এতে কোনো ক্ষতি হবে না চুলের।
৮. বলিরেখা মুক্ত ত্বক কীভাবে পাওয়া যায়?
প্রথম থেকেই ত্বকের যত্ন শুরু করুন। ৩০ বছর হওয়ার সঙ্গে সঙ্গেই ত্বকের বাড়তি যত্ন নিতে হবে আপনার। কিন্তু আপনি যদি বলিরেখা পড়ার জন্য অপেক্ষা করেন এবং এরপর তা থেকে মুক্ত হতে চান তাহলে ভুল করবেন। বলিরেখার প্রথম লক্ষণ হলো কপালে ভাজপড়া। ওয়েবে ত্বকের বলিরেখা দূর করার ঘরোয়া দাওয়াই সম্পর্কিত নানা ধরনের লেখা আছে। সেসব পড়ে পড়ে ত্বকের যত্ন করুন ধৈর্য্য ধরে। তাহলে দেখবেন বলরেখা মুক্ত ত্বক পেয়ে গেছেন
৯. স্মোকি আই মেকআপ কীভাবে করা সম্ভব?
স্মোকি আই মেকআপ করার পদ্ধতি বিষয়ে ইন্টারনেটে বিভিন্ন ধরনের লেখা রয়েছে। যে কোনো একটি পদ্ধতি বাছাই করে সে মতো কাজ করতে পারেন। তবে কখনোই দুটো পদ্ধতি সমন্বয় করতে যাবেন না তাহলে কিন্তু বিপদ এ পড়ে যেতে পারেন। এতে চোখের ক্ষতিও হতে পারে। আর যেসব কসমেটিকস কেবল চক্ষুবিজ্ঞান এর পদ্ধতি পরিক্ষীত কেবল সেসবই ব্যবহার করুন এতে আপনারি ভালো ।
১০. ফর্সা ত্বক কীভাবে পেতে পারি?
নারীরা প্রায়ই ত্বক ফর্সা করার জন্য প্রচুর পরিমাণে কসমেটিকস কিনে থাকেস। যেমন, পাউডার, ফাউন্ডেশন এবং আরো নানা ধরনের প্রসাধনী কিনেন তারা। কিন্তু ত্বক ফর্সা হওয়ার জন্য স্বাস্থ্যকর জীবন যাপনই মূল চাবিকাঠি। এজন্য প্রচুর পরিমাণে পানি খেতে হবে, ফল ও জুস খেতে হবে, ভারসাম্যপূর্ণ খাদ্যাভ্যাস মেনে চলতে হবে এবং শরীর চর্চা করতে হবে। এর পাশাপাশি পার্শ্বপ্রতিক্রিয়ামুক্ত ঘরোয়া দাওয়াই ব্যবহার করা যেতে পারে।
আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। সবাই দো,আ করবেন যেন ভালো কিছু দিতে পারি আপনাদের জন্য।
ধন্যবাদ ভালো থাকুন সবাই BDRz24.Com সাথেইসাথেই থাকুন।

এই পোষ্ট 100 days ago আগে করা হয়েছে
Vote : 122
like
unlike
==

Quick Reply & No Spam!
Name:

Text:

Color

You must Login Or Register to Comment
See More Comment
Site: <.>.>>..1
Today Pageview : 879 | Total Pageview : 3056447
Telugu Movie
XVIDEOS GAMES
Download the best Android apps on Uptodown
Download Android App for Free
9Apps  Shareit  Android Games  more